আবরার হত্যা: ঝিনাইদহে ছাত্রলীগের শোক র‌্যালি  

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে ঝিনাইদহে শোক র‌্যালি করেছে জেলা ছাত্রলীগ।

বৃহস্পতিবার দুপুরে সরকারী কেসি কলেজ ছাত্রলীগের আয়োজনে কলেজ চত্বর থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালিটি কলেজের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়।

এতে জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ, সাধারণ সম্পাদক আব্দুল আওয়ালসহ কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

এদিকে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের নির্মম হত্যার প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফন্ট, বিপ্লবী ছাত্র মৈত্রী, ছাত্র ফেডারেশন ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার ঝিনাইদহ শহরে বিক্ষোভ মিছিল ও কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ছাত্র সমাবেশ করেছে।

ছাত্র সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ছাত্র মৈত্রী কেন্দ্রীয় আহবায়ক প্রসেনজিৎ বিশ্বাস, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঝিনাইদহ জেলা শাখার সভাপতি শারমিন সুলতানা, বিপ্লবী ছাত্র মৈত্রী ঝিনাইদহ জেলা শাখার সভাপতি দিপংকর বিশ্বাস, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক ফারজানা ইয়াসমিন রিমা প্রমুখ।

এ সময় সংহতি জানান বাসদ নেতা এ্যাড. আসাদুল ইসলাম আসাদ, গণসংহতি আন্দোলন ঝিনাইদহ জেলা সমন্বয়ক নজরুল ইসলাম, জেলা বাসদ সংগঠক আছাদুর রহমান প্রমুখ।

বক্তাগণ বলেন সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান সমূহে দীর্ঘদিন যাবত যে সন্ত্রাস, দখলদারিত্ব, চাঁদাবাজি, টেন্ডারবাজি চলছে আবরার ফাহাদের হত্যাকান্ড তারই বহিঃপ্রকাশ। শিক্ষা প্রতিষ্ঠান সমূহে কোন গণতান্ত্রিক ও মত প্রকাশের নূন্যতম মত প্রকাশের স্বাধীনতা নেই। সাধারণ ছাত্রছাত্রীরা সব সময় ছাত্রলীগের সন্ত্রাসীদের কাছে জিম্মি থাকতে বাধ্য হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: